কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে আপনি নিশ্চয়ই জানতে চান? বা তথ্য খোঁজাখুঁজি করছেন? তাই আজকের আর্টিকেলে কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে এখন আপনাদের সামনে তুলে ধরবো।কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হলে এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।
কুষ্টিয়া-টু-রাজশাহী-ট্রেনের-সময়সূচী-ও-ভাড়ার-তালিকা
আপনি যদি কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আপনাকে কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪ সম্পর্কে জানতে হবে।তাই আপনি যদি এখনো না জেনে থাকেন তাহলে আর দেরি না করে ঝটপট জেনে নিন কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃ কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা 

ভূমিকাঃ কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

আমাদের কাছে আপনারা অনেকেই জানতে চেয়েছেন কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।আপনাদের মধ্যে অনেকে আছেন যারা ট্রনের ভাড়ার তালিকা সম্পর্কে জানেন না কিন্তু ট্রেনে যাতায়াত করতে সচ্ছন্দ্যবোধ করেন।মূলত তাদের উদ্দেশ্যে আজকের আর্টিকেলে খুব সুন্দর ভাবে সাজানো হয়েছে কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত তথ্য।
একই সাথে আপনারা কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের তালিকা ও ছুটির দিন এবং কুষ্টিয়া টু রাজশাহী সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্ন ও উত্তর এই আর্টিকেলের ভিতর থেকে জানতে পারবেন।আশা করছি আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়লে আপনার অনেক উপকারে আসবে তাই আর দেরি না করে এক্ষুনি জেনে নিন কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে সকল তথ্য।

কুষ্টিয়া টু রাজশাহী যেসব ট্রেন চলাচল করে

কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী জানার পূর্বে আপনাদের জানতে হবে কুষ্টিয়া টু রাজশাহী যেসব ট্রেন নিয়মিত চলাচল করে সেই সমস্ত ট্রেন সম্পর্কে। কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনে করে যাতায়াত করতে হলে আমাদের সকলের জেনে রাখা উচিত কুষ্টিয়া টু রাজশাহী যেসব ট্রেন নিয়মিত চলাচল করে এবং সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।
আজকের আর্টিকেলের এই অংশটুকু থেকে আপনাদের জানাবো কুষ্টিয়া টু রাজশাহী যেসব ট্রেন চলাচল করে তা সম্পর্কে। আপনি যদি কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনে করে যাতায়াত করতে চান তাহলে আমাদের আজকের আর্টিকেলের এই অংশটুকু মনোযোগ সহকারে পড়ুন।নিচে কুষ্টিয়া টু রাজশাহী যেসব ট্রেন চলাচল করে তা উল্লেখ করা হলোঃ
  • মধুমতি এক্সপ্রেস (৭৫৫)
  • টুংগীপাড়া এক্সপ্রেস (৭৮৩)
কুষ্টিয়া টু রাজশাহী এই দুইটি ট্রেন নিয়মিত চলাচল করে। তাহলে চলুন জেনে আসি মধুমতি এক্সপ্রেস এবং টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে।

কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচি তালিকা

ট্রেন ভ্রমণের জন্য আন্তঃনগর ট্রেনে প্রায় সকল ট্রাভেলদের জন্য সেরা পছন্দ এর কারণ হচ্ছে আন্তঃনগর ট্রেন অনেক আরামদায়ক এবং ব্রেক স্টেশন গুলোতে নাথামে ঠিক সময়ে গন্তব্য স্থানে পৌঁছায়।এছাড়াও আন্তঃনগর ট্রেনগুলোতে বিভিন্ন ধরনের ক্যাটাগরিমূলক শিট এর সুবিধা রয়েছে।
যেহেতু কুষ্টিয়া টু রাজশাহী রুটে দুইটি আন্তঃনগর ট্রেন নিয়মিত চলাচল করে তাই আজকের আর্টিকেলে কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী আলোকে কুষ্টিয়া টু রাজশাহী দুইটি আন্তঃনগর ট্রেনের সময়সূচী এই আর্টিকেলের অংশটুকু পড়ে জেনে নিব। নিচে কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী তালিকা বিস্তারিত উল্লেখ করা হলোঃ
কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচি তালিকাঃ

ট্রেনের নাম 

ট্রেন ছাড়ার সময় 

ট্রেন পৌঁছানোর সময় 

ছুটির দিন 

মধুমতি এক্সপ্রেস ৭৫৫

১৭ঃ০২ মিনিটে 

২০ঃ২০ মিনিটে 

বৃহস্পতিবার 

টুঙ্গিপাড়া এক্সপ্রেস ৭৮৩ 

১০ঃ০৩ মিনিটে 

১৩ঃ১০ মিনিটে 

মঙ্গলবার 

  • মধুমতি এক্সপ্রেস (৭৫৫) কুষ্টিয়া থেকে ট্রেন ছাড়ার সময় ১৭ঃ০২ মিনিট এবং রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছানোর সময় ২০:২০ মিনিটে।
  • টুংগীপাড়া এক্সপ্রেস (৭৮৩) কুষ্টিয়া থেকে ট্রেন ছাড়ার সময় ১০:০৩ মিনিটে এবং রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছানোর সময় ১৩:১০ মিনিটে।

কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের ভাড়া তালিকা

কুষ্টিয়া টু রাজশাহী রুটে আন্তঃনগর ট্রেনের এসি নন এসি কেবিন সহ সকল ধরনের সিট ক্যাটাগরি রয়েছে। যা আপনার পছন্দমত ক্যাটাগরি বেছে নিয়ে টিকিট ক্রয় করতে পারবেন। তাই আজকের আর্টিকেলে আপনাদের সুবিধার্থে কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের ভাড়া তালিকা আজকের আর্টিকেলের এই অংশটুকু থেকে জানতে পারবেন।
কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সকল ক্যাটাগরি টিকিটের মূল্য বাংলাদেশ রেলওয়ে নির্ধারণ করে থাকে।তাহলে চলুন জেনে নেওয়া যাক কুষ্টিয়া টু রাজশাহী বাংলাদেশ রেলওয়ে টিকিট ভাড়ার মূল্য তালিকা সম্পর্কে।
কুষ্টিয়া থেকে রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকাঃ

আসন বিন্যাস 

টিকিট মূল্য (১৫% ভ্যাট)

শোভন 

৬০ টাকা 

শোভন চেয়ার 

৭৫ টাকা 

প্রথম সিট 

৯৫ টাকা 

  • শোভন ৬০ টাকা
  • শোভন চেয়ার ৭৫ টাকা
  • প্রথম সিট ৯৫ টাকা (টিকিটের মূল্য ১৫% ভ্যাট)

কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের ছুটির দিন

আপনি যদি ট্রেনে করে কুষ্টিয়া টু রাজশাহী ভ্রমণ করতে চান তাহলে আপনাকে আজকের আর্টিকেলের এই অংশটুকু জেনে রাখতে হবে যা জেনে রাখা সকলেরই উচিত। আপনি যদি কুষ্টিয়া থেকে রাজশাহী ট্রেনের ছুটির দিন সম্পর্কে না জানেন তাহলে আপনি কুষ্টিয়া টু রাজশাহী রুটে ট্রেন মিস করবেন।
অনেক সময় ভুল করে কুষ্টিয়া টু রাজশাহী রুটে ভ্রমণের জন্য বাসা থেকে বের হয়ে স্টেশনে গিয়ে শোনা যাই আজকে কুষ্টিয়া টু রাজশাহী ট্রেন বন্ধ রয়েছে তাই আপনাদের এমন সমস্যা সমাধানের জন্য আজকের আর্টিকেলে এই অংশটুকু পড়ে জেনে নিন কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের ছুটির দিন সম্পর্কে।
কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের ছুটির দিনঃ
  • মধুমতি এক্সপ্রেস (৭৫৫) কুষ্টিয়া টু রাজশাহী রুটের ছুটির দিন (বৃহস্পতিবার)
  • টুংগীপাড়া এক্সপ্রেস (৭৮৩) কুষ্টিয়া টু রাজশাহী রুটে ছুটির দিন (মঙ্গলবার)

কুষ্টিয়া টু রাজশাহী ট্রেন সম্পর্কিত সাধারণ প্রশ্ন ও উত্তর

  • প্রশ্ন০১ঃ কুষ্টিয়া টু রাজশাহী রুটে মধুমতি এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন কবে?
  • উত্তরঃ কুষ্টিয়া টু রাজশাহী রুটে মধুমতি এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন বৃহস্পতিবার।
  • প্রশ্ন০২ঃ টুংগীপাড়া এক্সপ্রেস ৭৮৩ কুষ্টিয়া টু রাজশাহী রুটে ছুটির দিন কবে?
  • প্রশ্ন০৩ঃ মধুমতি এক্সপ্রেস ট্রেন কুষ্টিয়া থেকে রাজশাহী ছাড়ার সময় কত?
  • উত্তরঃ মধুমতি এক্সপ্রেস ট্রেন কুষ্টিয়া টু রাজশাহী ট্রেন ছাড়ার সময় ১৭:০২ মিনিটে।
  • প্রশ্ন০৪ঃ টুংগীপাড়া এক্সপ্রেস কুষ্টিয়া টু রাজশাহী রুটে ট্রেন ছাড়ার সময় কত?
  • উত্তর টুঙ্গিপাড়া এক্সপ্রেস কুষ্টিয়া টু রাজশাহী রুটে ট্রেন ছাড়ার সময় ১০:০৩ মিনিটে।
  • প্রশ্ন০৫ঃ মধুমতি এক্সপ্রেস কুষ্টিয়া টু রাজশাহী রোটে পৌঁছানোর সময় কত?
  • উত্তরঃ মধুমতি এক্সপ্রেস কুষ্টিয়া টু রাজশাহী রুটে পৌঁছানোর সময় ২০:২০ মিনিটে
  • প্রশ্ন০৬ঃ কুষ্টিয়া টু রাজশাহী রুটে কয়টি আন্তঃনগর ট্রেন চলাচল করে?
  • উত্তরঃ কুষ্টিয়া টু রাজশাহী রুটে ০২টি আন্তঃনগর ট্রেন চলাচল করে।
  • প্রশ্ন০৭ কুষ্টিয়া টু রাজশাহী শোভন সিটের ভাড়া কত?
  • উত্তরঃ কুষ্টিয়া টু রাজশাহী শোভন সিটের ভাড়া ৬০ টাকা।
  • প্রশ্ন০৮ঃ কুষ্টিয়া টু রাজশাহী প্রথম সিট এর ভাড়া কত?
  • উত্তরঃ কুষ্টিয়া টু রাজশাহীর প্রথম সিটের ভাড়া ৯৫ টাকা

শেষ কথাঃ কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে এই আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে ও বুঝতে পেরেছেন কুষ্টিয়া টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আজকে রাতে জেলা আপনার কাছে তথ্যবহুল এবং অনেক উপকারী বলে মনে হয়েছে। এছাড়াও যদি আপনার কাছে আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করুন এবং আপনার মূল্যবান মতামতি আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
আর আপনি যদি ট্রেন সম্পর্কিত আরো সময়সূচী ও ভাড়া তালিকা জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসুন এবং ভিজিট করে রাখুন কেননা আমরা প্রতিনিয়ত নিত্যনতুন আপডেট আর্টিকেল পাবলিশ করে থাকি। তাই সবার আগে আর্টিকেল পেতে আমাদের সঙ্গেই থাকুন আজ এ পর্যন্তই আবারো কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভালো,থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url