ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

আপনি কি ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানেন?যদি না জেনে থাকেন তাহলে আজকে আর্টিকেলের মধ্যে আপনি জানতে পারবেন ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে।সেই সাথে আপনি আরো জানতে পারবেন ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ যেসব ট্রেন যাই ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ যেসব ট্রেন নিয়মিত চলাচল করে সম্পর্কে।
ঢাকা-টু-চাঁপাইনবাবগঞ্জ-ট্রেনের-সময়সূচি-ও-ভাড়া-তালিকা
তাই আপনি যদি ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।আশা করছি আপনারা অনেক উপকৃত হবেন।
পোস্ট সূচিপত্রঃ ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

উপস্থাপনাঃঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ নতুন নিয়মে ও ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ যেসব ট্রেন যাই এবং ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের ছুটির দিনগুলো সম্পর্কে। 
তাই আপনি যদি আজকের আর্টিকেল সম্পূর্ণ পড়েন তাহলে আপনি ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে যাবতীয় সকল তথ্য গুলো জানতে পারবেন।

ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেন সম্পর্কে

ট্রেনে ভ্রমণ ভাই অন্যান্য পরিবহন ভ্রমণের তুলনায় অনেক অংশে কম। ফলে সকল শ্রেণীর মানুষ টেনে অনায়াসে ভ্রমণ করতে পারবেন।দীর্ঘ পথ অতিক্রম করার ক্ষেত্রে টেনে যাতায়াত করার অনেক ধরনের  সুবিধা রয়েছে যে সমস্ত সুবিধা গুলো পরিবহন এর ক্ষেত্রে পাওয়া যায় না।
আপনি যদি ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনে ভ্রমণ করার মন মানসিকতা বা ইচ্ছা রয়েছে তবে আজকের আর্টিকেল পড়ে ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ০২ টি ট্রেন রয়েছে যেমন বনলতা এক্সপ্রেস,মেইল রাজশাহী এক্সপ্রেস।ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ ৩১৬ কিলোমিটার দীর্ঘ দুরুতে ট্রেন যাত্রা সেরা এবং আনন্দদায়ক।

ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ দূরত্ব সম্পর্কে

ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ দূরত্ব প্রায় 316 কিলোমিটার।এই রুটে সিলসিটি এক্সপ্রেস ধূমকেতু এক্সপ্রেস পদ্মা এক্সপ্রেস নামে তিনটি ইন্টারসিটি ট্রেন নিয়মিত চলাচল করে।ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ৩১৬ কিলোমিটার এই লং দূরত্ব এতে সময়ে ০৭ ঘন্টার মতো লাগে।আপনি যদি অন্যান্য পরিবহনে বিভিন্ন যানজটের কারণে সময় বেশি লাগতে পারে।

ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ রুটে প্রতিদিন হাজার হাজার মানুষ ট্রেনে যাতায়াত করে তাই আপনি যদি একজন অংশীদার হতে চান ট্রেন যাত্রার তাহলে আর দেরি না করে ট্রেন চাচা ভ্রমণ বেছে নিতে পারেন।আসুন এবারে আমরা জানবো ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী।

ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ যেসব ট্রেন যায়

ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা এই রুটে বনলতা এক্সপ্রেস(৭৯১) ট্রেন চলাচল করে।আপনাদের সকলের দৃষ্টি আকর্ষণ করে বলি ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ  বনলতা এক্সপ্রেস(৭৯১) এই ট্রেনটি সপ্তাহে ছয় দিন চলাচল করে।ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জগামী এই ট্রেনটি বন্ধের দিন শুক্রবার শুক্রবার ব্যতীত বনলতা এক্সপ্রেস ট্রেন ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ এবং চাঁপাইনবাবগঞ্জ টু ঢাকা চলাচল করে।
অপরদিকে রয়েছে মেইল ট্রেন রাজশাহী এক্সপ্রেস (০৫)ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ সপ্তাহের সাত দিন চলাচল করে। মেইল ট্রেন রাজশাহী এক্সপ্রেস বন্ধের কোন দিন নেই সপ্তাহে ০৭ দিন ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ চলাচল করে।

ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ সাধারণত ইন্টারসিটি মেইল ট্রেন এগুলো নিয়মিত চলাচল করে। আপনি ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ রুটে ইন্টারসিটি ও মেইল ট্রেন সপ্তাহের সাত দিন চলাচল করে।তাহলে জানুন ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী।
ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচীঃ
  • বনলতা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ এর উদ্দেশ্যে ছেড়ে আসে ০১ টা ৩০ মিনিট এবং চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায় ০৭ টা ৩০ মিনিটে
  • ট্রেন রাজশাহী এক্সপ্রেস (০৫) ঢাকা থেকে চাপাইনবাবগঞ্জ এর উদ্দেশ্যে ছেড়ে যাই ১২:২০ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায় ২২ঃ৩০ মিনিটে।

ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের ভাড়া তালিকা

এবারে আমরা আলোচনা করব ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের ভাড়ায তালিকা সম্পর্কে।যদিও বা ট্রেনের ভাড়া ভাই বহুল নয় আপনি চাইলে ট্রেনের টিকিট খুব সহজেই কিনতে পারবেন।ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ যে ট্রেনটি যায় তা হলো বনলতা এক্সপ্রেস।
তাই আমরা এখন বনলতা এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা জানাবো।ট্রেন ভ্রমণের ক্ষেত্রে আপনি যদি ভাল মানের আসন চান তবে আপনাকে মূল্য বেশি দিতে হবে তাই আজকে বাংলাদেশ রেলওয়ে অফিসার থেকে সংগ্রহীত ভাড়ার তালিকা আপনাদের সামনে প্রদান করবো।
ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের ভাড়া তালিকাঃ
  • শোভন চেয়ার টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫২৫ টাকা। 
  • স্নিগ্ধা আসনের জন্য মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৮০ টাকা। 
  • এসি সিট আসনের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৮৭৫ টাকা।
আপনারা যদি উপরের তিনটি ভাড়ার তালিকা অনুযায়ী টিকিট নির্ধারণ করতে চান তাহলে আপনারা যে কোন অনলাইনের মাধ্যমে টিকিট ক্রয় করতে পারবেন। আবার ঢাকা রেলওয়ে স্টেশন থেকে সরাসরি টিকিট ক্রয় করতে পারবেন চাঁপাইনবাবগঞ্জ আসার উদ্দেশ্যে।ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের টিকিট ক্রয় করার জন্য বাংলাদেশ রেলওয়ে এর ওয়েবসাইটটি ভিজিট করুন।

ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ অনলাইন টিকিট বুকিং করার উপায়

আপনারা যারা ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ অনলাইন টিকিট বুকিং করতে চান তাদের জন্য সহজ গুরুত্বপূর্ণ কিছু তথ্য।
  • যাত্রী যাত্রা ১০ দিন আগে টিকিট ক্রয় করতে পারবে।
  • ক্রেডিট এবং ডেবিট কার্ড ডিবিএল মোবাইল ব্যাংকিং বিকাশের মাধ্যমে পেমেন্ট করে টিকিট ক্রয় করতে পারবেন।
  • বাংলাদেশ ট্রেনের অফিসাইল ওয়েবসাইট থেকে টিকিট ক্রয় করতে পারবেন ক্রয় করতে ক্লিক করুন eticket.railway.gov.bd
  • অনলাইন থেকে ক্রয় করা টিকিটের এক কপি প্রিন্ট করে তথ্য হিসেবে সংগ্রহ করে রাখতে হবে।ই-টিকিটের প্রিন্টের তথ্য দেখিয়ে যেকোনো সময় টিকিট সংগ্রহ করে নিতে পারবেন।
  • অনলাইনে টিকিট কেনার মাধ্যমে নিজের ইচ্ছামত ছিট পছন্দ করে নেওয়া যায়।

ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের ছুটির দিন

ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ যে দুইটি ট্রেন চলাচল করে তার মধ্যে বনলতা এক্সপ্রেস এবং মেয়ের রাজশাহী এক্সপ্রেস ট্রেনটি চলাচল করে।এবারে আমরা জানবো ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের ছুটির দিন।
বনলতা এক্সপ্রেস ছুটির দিন হলো( শুক্রবার)
মেইল রাজশাহী এক্সপ্রেস সাপ্তাহিক কোন ছুটির দিন নেই সপ্তাহে সাত দিন চলাচল করে।

ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ সম্পর্কে বহুল জিজ্ঞাসিত প্রশ্ন ও উত্তর

প্রশ্ন০১ঃ ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ বনলতা এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় কত?
উত্তরঃ ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ বনলতা এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় ১:৩০ মিনিটে।
প্রশ্ন০২ঃ ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ গ্রামী বনলতা এক্সপ্রেস ট্রেন চাঁপাইনবাবগঞ্জ পৌছানোর সময় কত?
উত্তরঃ ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ বনলতা এক্সপ্রেস ট্রেন চাঁপাইনবাবগঞ্জ গিয়ে পৌঁছায় ৭:৩০ মিনিটে।
প্রশ্ন০৩ঃ বনলতা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন কবে?
উত্তরঃ এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন শুক্রবার।
প্রশ্ন০৪ঃ বনলতা এক্সপ্রেস ট্রেনের শোভন চেয়ার এর ভাড়া কত? 
উত্তরঃ বনলতা এক্সপ্রেস ট্রেনের শোভন চেয়ারের ভাড়া ৫২৫ টাকা।
প্রশ্ন০৫ঃ বনলতা এক্সপ্রেস ট্রেনের সিটের ভাড়া কত?
উত্তরঃ বনলতা এক্সপ্রেস ট্রেনের স্নিগ্ধা সিটের ভাড়া ৭৮০ টাকা ।
প্রশ্ন০৬ঃ বনলতা এক্সপ্রেস ট্রেনের এসি সিটের ভাড়া কত?
উত্তর বনলতা এক্সপ্রেস ট্রেনের এসি সিটের ভাড়া ৮৭৫ টাকা।
প্রশ্ন০৭ঃ ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের নাম কি?
উত্তর ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ  ট্রেনের নাম বনলতা এক্সপ্রেস এবং মেইল ট্রেন রাজশাহী এক্সপ্রেস।

শেষ কথাঃ ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা।

প্রিয় পাঠক ভাই ও বন্ধুগণ আজকের আর্টিকেলে আমরা আলোচনা করার চেষ্টা করেছিলাম ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।আশা করছি আপনারা সকল সঠিক তথ্যটি পেয়ে অনেক উপকৃত হয়েছেন।তাই আপনাদের কাছে আমাদের আজকের আর্টিকেল যদি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধু এবং আত্মীয়দের মাঝে শেয়ার করুন ও আপনার মূল্যবান মতামতি জানিয়ে দিতে ভুলবেন না কমেন্ট করে।
এতক্ষণ সময় ধরে আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ এছাড়াও আপনি যদি আরো নিত্য নতুন আর্টিকেল পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে রাখুন এবং আমাদের সঙ্গেই থাকুন আজকের আর্টিকেলে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url