বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩ - বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক

প্রিয় পাঠক আপনি কি বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩ এবং বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক সম্পর্কে জানতে চান? কেননা ব্যাংক তো আমরা টাকা রাখি নিরাপদ থাকবে বলে। কিন্ত টাকা রাখার পর যদি সেই ব্যাংক হারিয়ে যায় তাহলে আমরা অনেক সমস্যায় পড়বো তাই আমার প্রিয় পাঠক দের আজকে এই আর্টিকেল জানাবো বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩ কোন গুলো টাকা রাখা আমাদের জন্য নিরাপদ হবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩ সম্পর্কে।
বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩ - বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক
আপনি যদি এই আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন তাহলে আপনি বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩ এবং বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক সম্পর্কে জানতে পারবেন। কেননা আমাদের সকলের কিছু না কিছু অর্থ ব্যাংক রাখতে হয়। তাই সেই টাকা কোন ব্যাংক রাখলে নিরাপদ থাকবে তা আমি আপনাদের জানাবো। তাহলে আর দেরি কেন চলুন জেননি বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩ সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃবাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩ - বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক

ভূমিকা।বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩ ও বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক

ইতেমধ্য হইতো আমরা অনেকে না বুঝে না জেনে অনেক টাকা কিছু বেসরকারি ব্যাংক প্রতিষ্ঠানে রাখার পর কিছু দিন পর শোনা যায় সেই ব্যাংক টি জনগনের টাকা আত্নসাৎ করে চলে যায়। কিন্ত মাঝখানে বিপদে পড়ে মধ্য বিত্ত পরিবার। তাই আমার প্রিয় শুভাকাঙ্ক্ষীদের জন্য আমরা কিছু ব্যাংক তালিকা নিয়ে এসেছি আপনারা চাইলে এই ব্যাংক গুলোতে নিরাপদে সহিত টাকা আমানত এবং টাকা লেনদেন করতে পারবেন।
তাই বন্ধুরা আমরা কোথায় না গিয়ে জেনে নিন বাংলাদেশের সবচেয়ে ভালো ব্যাংক, টাকা জমানোর জন্য কোন ব্যাংক ভালো, বাংলাদেশের সবচেয়ে বড় ব্যাংক কোনটি, বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩, বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক সহ বাংলাদেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংক কোনটি নিচে খুব সুন্দরভাবে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাংলাদেশের সবচেয়ে ভালো ব্যাংক

বাংলাদেশ বেশ কয়েকটি ব্যাংক রয়েছে যেগুলোকে আমরা বেশি বিশ্বাস করি। তবে মানুষ বেশির ভাগ সরকারি ব্যাংকগুলোকে বিশ্বাস করে। অন্যান্য ব্যাংক বেসরকারি ব্যাংকে কম আস্থ পায় যার কারণ একেক জনের মনে একেক রকম। ব্যাংক সাধারণ মানুষের জমা পুঁজি সঞ্চয় করে রাখে। ব্যাংকে অনেকে তার জীবনের সকল অর্থ জমা করে রাখে যাতে তার সন্তান তাদের নিজের ভবিষ্যৎ সেই টাকা তুলে কাজে লাগাতে পারে। বাংলাদেশে অনেক ব্যাংক আছে যার মধ্যে সবচেয়ে ভালো কোনগুলো চলুন জেনে আসি।
বাংলাদেশের সবচেয়ে ভালো ব্যাংক গুলোর তালিকাঃ 
  • সোনালী ব্যাংক
  • অগ্রনী ব্যাংক
  •  ইসলামি ব্যাংক
  • ডাচ্-বাংলা ব্যাংক
  •  ব্রাক- ব্যাংক
  • পূবালী ব্যাংক
  •  ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক

টাকা জমানোর জন্য কোন ব্যাংক ভালো

আমরা সাধারণ মানুষ যখন নিজের অর্থ ব্যাংকে রাখার জন্য ভাবি তখন আমাদের মনে আগে প্রশ্ন আসে কোন ব্যাংক সবচেয়ে ভালো। কোন ব্যাংকে টাকা রাখলে নিরাপদ হয়। যারা জানেনা ব্যাংক সমন্ধে তাদের মনে নানা ভয় কাজ করে। আজকে আপনাদের মনের সকল প্রশ্ন দূর করতে জানাবো কোন ব্যাংক টাকা জমানোর জন্য ভালো।

আমাদের বাংলাদেশে অনেক ব্যাংক রয়েছে সরকারি বেসরকারি তার মধ্যে কিছু ব্যাংকে আমরা বেশি বিশ্বাস করি। ব্যাংকে সাধারণ মানুষ তার জীবনের অর্জিত অর্থ সঞ্চয় করে রাখে।কারণ সেই অর্থ থেকে ব্যাংক থেকে তারা লাভ, মুনাফা পেয়ে থাকে। ব্যাংকে বিশ্বাস করার জন্য ব্যাংকের নামে কোন ক্লেম আছে কিনা মামলা আছে কিনা কর্মকতারা কেমন এসকল বিষয়ে জানতে হবে।
ব্যাংকের কেমন প্রফিট হারে টাকা দেয় কিভাবে টাকাটা হাতে পাবেন সব কিছু জানতে হবে তারপর ব্যাংকে টাকা রাখতে হবে। বেশ কিছু ব্যাংক এখন জনপ্রিয় তার মধ্যে ইসলামি ব্যাংক লিমিটেড, সোনালী ব্যাংক, রুপালি ব্যাংক, জনতা ব্যাংক, ব্রাক ব্যাংক, ডাচ- বাংলা ব্যাংক, পূবালী ব্যাংক, অগ্রহী ব্যাংক ইত্যাদি ব্যাংকে টাকা জমানোর জন্য ভালো।

কারণ এদের নামে এখনো কোন রিপোর্ট পাওয়া যায়নি।এরা গ্রাহকের অর্থ সঠিকভাবে দিয়ে থাকে।তাই সাধারণ মানুষ এসকল ব্যাংকে বেশি বিশ্বাস করে।

বাংলাদেশের সবচেয়ে বড় ব্যাংক কোনটি

বাংলাদেশের সবচেয়ে বড় ব্যাংক কোনটি এটা নিয়ে অনেকের মনে নানা রকম ধারণা রয়েছে। ব্যাংকের মধ্যে সরকারি ব্যাংক রয়েছে যেখানে সবচেয়ে বেশি লেনদেন হয় সরকারি পর্যায় থেকে সাধারণ সেটা হল সোনালী ব্যাংক সবচেয়ে বড় ব্যাংক সরকারি। এখানে সবচেয়ে বেশি গ্রহক এবং লেনদেন হয় অনেক বেশি।

গ্রহকরা ভরসা করে বেশি সোনালী ব্যাংক। আর বেসরকারি পর্যায়ে সবচেয়ে বড় ব্যাংক ইসলামি ব্যাংক লিমিটেড এই ব্যাংকে টাকা রাখে ইসলামিক হিসেবে যার কারণে এই ব্যাংকে বেশির ভাগ মানুষ টাকা রাখে যারা সুদ পছন্দ করেনা। এরপর আরো ব্যাংক রয়েছে রুপালি ব্যাংক, জনতা ব্যাংক, ব্রাক ব্যাংক লিমিটেড ইত্যাদি ব্যাংক সাধারণ পর্যায়ে লেনদেন করা হয়।

এসকল ব্যাংকের ও অনেক জনপ্রিয়তা ও বিশ্বাস অর্জন করেছে মানুষের মনে। ব্যাংকে টাকা রাখা হয় মুনাফা ও নিরাপদ জায়গায় টাকাটা রাখবে তাই সবার আগে ব্যাংকের রেপুটেশন দেখে যে সেখানে রাখলে কতটা নিরাপদ তাদের অর্থ।

বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক

আজকে আমরা জানবো কোন ব্যাংকটি সবচেয়ে বেশি নিরাপদ এবং ব্যাংক নিয়ে নানা রকম তথ্য ফাঁস হয় যার ফলে গ্রাহকের তথ্য হারিয়ে যায়। কোন ব্যাংকে টাকা রাখলে নিরাপদ থাকবে টাকা এবং সঠিক সময়ে টাকাটা ফেরত পাওয়া যায়।

অনেকে ব্যাংকে সুদ বা মুনাফা নিবেনা তারা সুদের টাকা খাবেনা সেই জন্য তাই তারা বিনা সুদে আসল টাকা নিরাপদে রাখার জন্য ব্যাংক খুঁজে। আজকে আর্টিকেল থেকে আপনারা জানবেন সবচেয়ে নিরাপদ বিশ্বস্ ব্যাংক কোনগুলো। যেখানে টাকা রেখে সহজে টাকা ফেরত পাবেন।
কয়েক বছর আগে পদ্মা লিমিটেড ব্যাংকের কথা সবাই জানেন এই বেসরকারি ব্যাংকে টাকা রাখার পর ব্যাংকটি সবার টাকা নিয়ে হারিয়ে যায়। অনেক গ্রাহকের টাকা নিয়ে তারা পালিয়ে যায়। এই জন্য সহজে মানুষ বিশ্বাস করতে পারেনা যে কোন ব্যাংকে। বাংলাদেশের নিরাপদ কয়েকটি ব্যাংকের নাম বলা হল।
বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক গুলোর তালিকা জেনে নিনঃ 
  • ইসলামি ব্যাংক লিমিটেড
  • সোনালী ব্যাংক
  • এশিয়া ব্যাংক
  • রুপালি ব্যাংক
  • পূবালী ব্যাংক
  • ডাচ্ বাংলা ব্যাংক
  • অগ্রনী ব্যাংক
  • জনতা ব্যাংক
  • ব্রাক ব্যাংক
  • ফার্স্ট সিকিউরিটি ইসলামী লিমিটেড

বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩

বাংলাদেশে ক্ষুদ্র বড় অনেক ব্যাংক রয়েছে যার মধ্যে সেরা ১০টি ব্যাংক নিয়ে আজকে আমরা আলোচনা করব। চলুন জেনে আসি ১০টি সেরা ব্যাংকের নাম।
 ইসলামি ব্যাংক লিমিটেড : এই ব্যাংকটি এখন বাংলাদেশের জনপ্রিয় ও বিশস্ত ব্যাংক।কারণ এই ব্যাংকে প্রচুর লেনদেন হয় এবং ব্যাংক গ্রাহকের আস্থা রাখতে পেরেছে। গ্রাহকের সকল সমস্যা সমাধান করে তারা এবং তারা ইসলামিক উপায়ে সুদ কাটে যেটা জন্য অনেকেরই ইসলামি ব্যাংক আস্থা।

সোনালী ব্যাংক: বাংলাদেশ সবচেয়ে বড় ব্যাংকের মধ্যে একটি ব্যাংক সোনালী ব্যাংক যা সরকারি ব্যাংক। এই ব্যাংকে সরকারি বেসরকারি সকল প্রকার প্রতিষ্ঠানের লেনদেন হয়। এই ব্যাংকে লেনদেন হয় প্রচুর এবং সঠিক হারে তারা মুনাফা দেয় সুদের হার কম নেয় লোন জন্য তাই এই ব্যাংকটি এখন জনপ্রিয় ব্যাংক।

অগ্রনী ব্যাংক: এই ব্যাংকের নামে কোন রিপোর্ট নাই যার ফলে এই ব্যাংকের লেনদেন তৃণমূল পর্যায়ে হয়ে থাকে। ব্যাংকে সরকারি বেসরকারি চাকরী বেতনের টাকা আসে যার ফলে কোন সমস্যা নেই এই ব্যাংকের।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক: ব্যাংকের উপর বিশ্বাস আস্থা আসে তাদের সাথে লেনদেন এবং তাদের নামে কোন রিপোর্ট বা মামলা আছে কিনা এটা জানার পর। আর ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এটায় ইসলামী উপায়ে তাদের লেনদেন হয়।যারা সুদ না নেওয়া নিয়ে চিন্তিত তাদের জন্য এই ব্যাংকটি ভালো।

পূবালী ব্যাংক: বেসরকারি অনেক ব্যাংক রয়েছে যার মধ্যে এই ব্যাংকটি লেনদেন ভালো এবং তাদের নামে কোন খারাপ রিপোর্ট নেই। এই ব্যাংকে অনেক লেনদেন হয়।
জনতা ব্যাংক: অনেক ব্যাংক নিয়ে মানুষ চিন্তা করে তবে এই ব্যাংকে টাকা রাখা নিরাপদ এদের রেপুটেশন ভালো।

রুপালি ব্যাংক: সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের বেতন আসে এই ব্যাংকে।এই ব্যাংকের সাথে যারা লেনদেন করে তারা কখনো খারাপ বলতে পারেনি।

এশিয়া ব্যাংক: দেশীয় বেসরকারি ব্যাংকের মধ্যে ভালো নামি ব্যাংক এটা।এই ব্যাংকটি খুব ভালো তাদের সুদ, মুনাফা, লাভ, লেনদেন নিয়ে কোন সমস্যা হয় না।

ব্রাক ব্যাংক: এই ব্যাংকটি শুধু বেসরকারি বলে না সকল পর্যায়ে সকল মানুষকে তারা লোন, মুনাফা, লাভ দিয়ে থাকে। ব্রাক ব্যাংক পুরো বাংলাদেশে রয়েছে।

ডাচ্ বাংলা ব্যাংক: এই ব্যাংকটি পুরনো ব্যাংক যা দীর্ঘ দিন ধরে গ্রাহকের বিশ্বাস অর্জন করে চলেছে। তাদের ব্যাংকে টাকা রাখা নিরাপদ।

বাংলাদেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংক কোনটি

বাংলাদেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংক ইসলামি ব্যাংক লিমিটেড। বেসরকারি অনেক ব্যাংক রয়েছে যার মধ্যে ইসলামি ব্যাংকটি সবচেয়ে বেশি মানুষের জনপ্রিয় এবং আস্থাশীল। ইসলামি ব্যাংক লিমিটেড বাংলাদেশের সর্ববৃহত্তম বেসরকারি বাণিজ্যিক ব্যাংক এবং দক্ষিণ এশিয়ার সর্বপ্রথম ইসলামী শরিয়াহ ভিত্তিক ব্যাংক।

এই ব্যাংকটি প্রতিষ্ঠিত ১৯৮৩ সালে এবং ব্যাংকের ৬৩.০৯% বিদেশি এবং ৩৬.৯১% দেশি শেয়ারহোল্ডার রয়েছে। এই ব্যাংকে সুদের হার কম এবং ব্যাংকটি অনেক বড়। লেনদেন নিয়ে কোন ঝামেলা নেই এবং ব্যাংকের নামে কোন খারাপ রিপোর্ট নেই। সকলের বিশ্বাস স্থান ইসলামি ব্যাংক লিমিটেড।ইসলামি ব্যাংক তালিকা ভুক্ত এই প্রতিষ্ঠানের অনুমোদিত মূলধন ২০.০০০ মিলিয়ন টাকা প্রায় যা পরিশোধিত মূলধোন ১৬,৬৩৬.২৮ মিলিয়ন টাকা।
যক্তরাজ্যে বিত্তিক শতাব্দী পুরাতন অর্থনীতি বিষয়ক একটি ম্যাগাজিন দা ব্যাংকার প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায় যে ২০১২ সালে থেকে ২০২০ সাল পর্যন্ত টানা ৯ মাস যাবৎ ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড বিশ্বের ১০০০ শীর্ষ ব্যাংক গুলোর মধ্য ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড শীর্ষ ব্যাংক তালিকার প্রথম হিসেবে অন্তর্ভুক্ত করা হয়।
ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড মোট শাখা কত তা জেনে নিনঃ

শেষ কথাঃ বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩ ।বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক

প্রিয় পাঠক এতক্ষণে আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আপনি এই আর্টিকেল সম্পূর্ণ পড়ে জানতে পেরেছেন বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক ২০২৩ এবং বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক সম্পর্কে। টাকা আমরা সকলে উপার্জন করি কিন্ত সেগুলো ভবিষ্যতর জন্য নিরাপদ ব্যাংকে জমা রাখবো যাতে করে প্রতারণার হাতে না পড়তে হয়।
নিশ্চয়ই এই আর্টিকেল আপনার অনেক উপকারে আসবে। তাই এমন আরো আপডেট আর্টিকেল পেতে আমাদের পোস্ট গুলো আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই ওয়েবাসাইটটি নিয়মিত ভিজিট করুন। আপনার কোন প্রশ্ন থাকলে তা কমেন্ট করে জানাতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url